মঙ্গলবার, ১৭ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৩১শে মার্চ, ২০২০ ইং

সুরে-ছন্দে সোহেলরানা’র ‘জীবন নদী’ ছড়াচ্ছে মন্ত্রমুগ্ধতা

খবরটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক(রঙ্গমঞ্চ)::

জীবনের নানা দিক আর চরম বাস্তবতার কথাগুলোই যেনো স্থান পেয়েছে গীতিতে। ব্যক্তি জীবনের শুরু থেকে প্রস্থান অব্দি গর্বের বিপরিতে কতোটা অসহায়ত্ব লুকিয়ে থাকে তা ফুটিয়ে তোলেছেন গীতিকার। শ্রোতা যেনো জঞ্জালেপূর্ণ এই ব্যস্ত জীবনের কোন এক ছোট অবসরে নিজের জন্য করে শুনতে গিয়ে সুরের কাছে পেয়েছেন মুগ্ধতা। সাবলিলতা আর কণ্ঠের মাধুর্য ‘জীবন নদী’কে দিয়েছে পূর্ণতা। তার সঙ্গে যন্ত্র সঙ্গীতের অনন্য মিশেল আর সচিত্রতায় শ্রোতা ও দর্শক হৃদয়ে জায়গা করে নিচ্ছে সঙ্গীত টি।

✅ আপনাদের ভালোবাসায়

সুনামগঞ্জের এই সময়ের জনপ্রিয়তায় তুঙ্গে থাকা তরুণ কণ্ঠশিল্পী সোহেলরানা তার সৃষ্টিশীলতায় যুক্ত করলেন নতুন একটি গান ‘জীবন নদী’। গানটির গীতিকার মোহাম্মদ সহিদুর রহমান। যিনি ব্যক্তিগত জীবনে একজন সরকারি কর্মকর্তা। যুক্ত রয়েছেন বাংলাদেশ পুলিশের সুনামগঞ্জ জেলা শাখার সদর মডেল থানার অফিসার্স ইনচার্জ হিসেবে। গীতিতে অন্যন্য সুরের সংযুক্তি এনেছেন জেলার অন্যতম সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও জনপ্রিয় সুরকার অলক বাপ্পা।

অগ্নিবীণা নিবেদিত ‘জীবন নদী’র অসাধারণ যন্ত্রসঙ্গীতের কাজ করেছেন সুপরিচিত সঙ্গীত ব্যক্তিত্ব নাহিয়ান মিজান। গানটি জি সিরিজ থেকে সদ্য মুক্তি পেয়েছে। ইতিমধ্যেই অন্যন্য সব কথামালার জন্য শ্রোতাদের হৃদয় জয় করতে পেরেছে ‘জীবন নদী’। গানটির লিংক ছড়িয়ে পরেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

রোববার(১৯ জানুয়ারি) সন্ধ্যায় সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমীর আব্দুলহাই মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে এই গানটির আত্মপ্রকাশ হয়েছে। যদিও জি সিরিজের নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি মুক্তি পেয়েছে কিছু আগেই। সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা শিল্পকলা একাডেমীর সহ সভাপতি প্রদীপ পাল নিতাইসহ সুনামগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনের জনপ্রিয় ব্যক্তিত্ব ও সুধিজন এবং গানটির সঙ্গে সংশ্লিস্টরা এই অনুষ্ঠানে সমবেত হয়েছিলেন।

‘জীবন নদী’র কণ্ঠশিল্পী সোহেল রানা সুনামগঞ্জ২৪.কম এর রঙ্গমঞ্চ প্রতিবেদককে বলেন ‘ এই গানটি আমার একার পক্ষে এতোটা সুন্দর করে সম্মানিত শ্রোতা ও দর্শকদের সামনে তোলে আনা সম্ভব হতোনা, যিনি এতো সুন্দর করে গীত রচনা করেছেন অবশ্যই আমি তার কাছে কৃতজ্ঞ যে তিনি আমাকে কণ্ঠ দিতে সুযোগ করে দিয়েছেন, পাশাপাশি শ্রদ্ধেয় অলক বাপ্পা অসাধারণ সুর করেছেন, আমি তার কাছেও কৃতজ্ঞ, জনপ্রিয় সঙ্গীত ব্যক্তিত্ব নাহিয়ান মিজান যে শ্রম দিয়েছেন তার কাছে আমি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি, এর বাইরেও গানটির ভিডিও নির্মাণ থেকে শুরু করে যারা প্রতিটা মুহুর্ত আমাকে নানাভাবে সহযোগিতা করেছেন তাদের কাছে আমি ঋণী, বিশেষ করে অগ্নিবীণা ও জি সিরিজের কাছে আমি অবশ্যই কৃতজ্ঞ যে তারা ‘জীবন নদী’কে অসংখ্য শ্রোতাদের কাছে পৌছে দিতে সহযোগিতা করেছেন, আমি সকলের কাছে কৃতজ্ঞ, যারা আমাকে ভালোবাসেন এবং স্নেহ করেন প্রতিটা মুহুর্তে, তাদের জন্যই আগামী দিনগুলোতে আমি গাইতে চাই’।

তরুণ কণ্ঠশিল্পী সোহেল রানা ২০০০সাল থেকেই সঙ্গীতে জড়িয়ে পরেন। তার শুরু থেকে আজ অব্দি তিনি অসংখ্য শ্রোতাদের হৃদয় জয় করে চলেছেন কণ্ঠ দিয়ে। জনপ্রিয় ও সুপরিচিত সব গানগুলোতে সোহেল রানা কণ্ঠ দিয়ে মাতিয়ে তোলছেন ছোট-বড় বিভিন্ন সাংস্কৃতিক আয়োজন। স্থানীয়ভাবে জনপ্রিয়তার বাইরেও সোহেল দেশের শীর্ষস্থানীয় গণমাধ্যমগুলোর বিনোদন বিভাগের বিভিন্ন আয়োজনে অতিথি শিল্পী হিসেবে ডাক পাচ্ছেন প্রায় নিয়মিত। হাওরের জেলা সুনামগঞ্জের যে কোন প্রান্তেই সঙ্গীত আয়োজনে সোহেল এখন এক ভালোলাগার মানুষের নাম। তার ক্রমাগত সাফল্যে খুশি জেলা শিল্পকলা একাডেমী সংশ্লিস্ট সকল শুভাকাঙ্খী ও জেলায় ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রান্তিক শিল্পীরাও।

‘জীবন নদী’গানটির লিংক: https://youtu.be/7RshsUnF4u4

খবরটি শেয়ার করুন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন