বুধবার, ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ অক্টোবর ২০১৯ ইং

এইচএমপি’র জাকজমকপুর্ণ ফুটবল আসরের শিরোপা জিতলো ২০১৫ব্যাচ

নিউজটি শেয়ার করুন

তামিম রায়হান ::

শহরের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ হাজী মকবুল হোসেন পুরকায়স্থ (এইচএমপি) উচ্চ বিদ্যালয়ের সকল প্রাক্তণ ছাত্রদের একত্রিত করার প্রয়াসে একটা ফুটবল আসরের আয়োজন। বিদ্যালয়রে ২০১১ব্যাচের বন্ধুদের সমন্বিত উদ্যোগ থেকেই গত ১৩আগস্ট এই খেলার আয়োজন করাহয় জেলা স্টেডিয়ামে। এর আগে আয়োজনকে ঘিরে ব্যাপক প্রচারণা আর চাঞ্চল্য দেখা দেয় বিদ্যালয়টির সাবেক বিভিন্ন ব্যাচের ছাত্রদের মাঝে। প্রত্যেক ব্যাচ থেকেই গঠন করাহয় ফুটবল দল। যেখানে দেখা মেলে এক যুগেরও বেশী সময় অতিতের পুরনো বন্ধুদের চিরচেনা আড্ডাবাজীর।

এই আসরকে কেন্দ্র করে সরগরম হয়ে ওঠে জেলা শহরের ক্রীড়াঙ্গণ। ১৩ আগস্ট সকাল থেকেই ক্রমান্বয়ে মাঠে গড়াতে থাকে খেলা। উদ্বোধনী ম্যাচে মুখোমুখী হয় ১৯৯২ ও ১৯৯৪ ব্যাচের বন্ধুদের ফুটবল দল। এদিন পর পর খেলা অনুষ্ঠিত হয় ২০১৪ বনাম ২০১৩ ব্যাচ, ২০১৬ বনাম ২০০৪, ২০১৯ বনাম ২০১৫, ২০১০ বনাম ২০০৫, ২০০৬ বনাম ২০১২, ২০০৭ বনাম ২০০৯, ২০০৩ বনাম ২০১৮, ২০১১ বনাম ২০০৮ ব্যাচের ফুটবল দল। খেলার লটারি অনুযায়ি সকল দলের সমর্থনে ২০১৭ ব্যাচ ফুটবল দলকে রিজার্ভে রাখা হয়।

১ম রাউন্ডের খেলায় জয় পেয়ে ১৪ আগষ্ট সকাল থেকে ২য় রাউন্ডের খেলায় মাঠে মুখোমুখি হয়
২০০৯ ব্যাচের ফুটবল দল বনাম ২০১৩ ব্যাচের ফুটবল দল। এছাড়াও এদিন মাঠে গড়ায়
২০০৬ বনাম ২০০৩, ২০১১ বনাম ২০১৫, ২০১৭ বনাম ২০১০ ও ২০১৬ বনাম ১৯৯৪ ব্যাচের ফুটবল দলের খেলা।

১৫ আগস্ট জাতীয় শোক দিবস হওয়ায় এই দিনে সকল খেলা বন্ধ রাখা হয়। পরদিন ১৬ আগষ্ট
কোয়ার্টার ফাইনালে ১৯৯৪ বনাম ২০১৫ ও ২০১৩ বনাম ২০০৬ ব্যাচের ফুটবল দলের খেলা অনুষ্ঠিত হয়। এদিন সকল দলের সমর্থনে ২০১৫ ব্যাচ ফুটবল দলকে রিজার্ভে রাখাহয়।

১৭আগস্ট সকালে সেমি ফাইনালে জয় পেতে মুখোমুখি হয় ২০১৫ ব্যাচ ও ২০১০ ব্যাচের ফুটবলাররা। লটারিতে ২০১৩ ব্যাচ ফাইনালে পৌছানোয় এদিন বিকেলে ফাইনাল ম্যাচে মুখোমুখি হয় সেমিফাইনাল থেকে বিজয়ী ২০১৫ ব্যাচ ও ২০১৩ ব্যাচের ফুটবল দল। দুর্দান্ত খেলে টাইব্রেকারে জয় পায় এইচএমপি উচ্চ বিদ্যালয়ের ২০১৫ ব্যাচের ফুটবল দল।

এইচএমপিয়ান ফ্যাস্টিভ্যাল অব ফুটবল সিজন-১ নামের এই ফুটবল আসরে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের ১ম নির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব নুরুল হুদা মুকুট। এছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইনসান মিঞা, সহকারি শিক্ষক দেলোয়ার হোসাইনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

পাশাপাশি সমাপনি দিনে উপস্থিত ছিলেন সদর যুব লীগের সভাপতি এহসান আহমেদ উজ্জল, জেলা ছাত্র লীগের সভাপতি দীপংকর কান্তি দে প্রমুখ।

ফুটবল আসরের সেরা গোলকিপার নির্বাচিত হন ২০১৫ ব্যাচের সালমান। সর্বোচ্চ গোলদাতা ও বেস্ট প্লেয়ার অব দ্যা টুর্নামেন্ট নির্বাচিত হন ২০১৩ ব্যাচের মিনহাজ আহমেদ পিয়াল। এদিন বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করাহয়।
এই ফুটবল আসর পরিচালনা করে এইচএমপি উচ্চ বিদ্যালয়ের ২০১১ ব্যাচের হুজাইফা হুদা অনিক, অনন্ত দাশ, রতন আহমেদ, আশহাব কবির চৌধুরী, সালাউদ্দিন আহমেদ, বিপ্রজিৎ তালুকদার রনি, মাজেদুল ইসলাম ফরহাদ, মাহমুদুল হাসান নাঈম, মশিউর রহমান শাকিল ও তামিম রায়হান।

সুনামগঞ্জ২৪.কম/ টিআর/ এমএআই

নিউজটি শেয়ার করুন

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™