বুধবার, ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ অক্টোবর ২০১৯ ইং

চুন ঢেলে চোখ উপড়ানোর দায়ে ১০ জনের যাবজ্জীবন

নিউজটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক, সিলেট অফিস ::

সিলেটের গোয়াইনঘাটে দুই ভাইয়ের চোখে চুন ঢেলে এরপর চোখ উপড়ে ফেলায় অ্যাসিড সন্ত্রাস দমন আইনে ১০ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

রোববার দুপুরে সেশন জজ ও অ্যাসিড দমন অপরাধ ট্রাইব্যুনালের বিচারক মো. রাশেদুজ্জামান রাজা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার রাউতগ্রামের আব্দুস সালাম, মো. নুরুল মিয়া, আলতাব মিয়া, রুবেল মিয়া, সামসুল ইসলাম সাদ্দাম, আব্দুর রহিম, আয়াত উদ্দিন, মাসুক মিয়া, মোহাম্মদ আলী ও আব্দুর রহিম। এদের মধ্যে দণ্ডপ্রাপ্ত রুবেল পলাতক রয়েছেন।

জানা যায়, ২০১৩ সালের ২৬ মার্চ সন্ধ্যা ৭টায় গোয়াইঘাটের উত্তর রাউতগ্রামের আব্দুল মৃত জব্বারের ছেলে জমির উদ্দিনের বাড়িতে ঢুকে দেশিয় অস্ত্র দিয়ে হামলা করে আসামিরা। এ ঘটনায় জমির ও তার ভাইয়েরা গুরুতর আহত হন। আসামিরা বাদীর ভাই আজির উদ্দিন ও আলাউদ্দিনের চোখে চুন ঢেলে দিয়ে চোখ নষ্ট করে দেয়। পরে এ ঘটনায় ওই বছরের ৩ এপ্রিল জমির বাদী হয়ে গোয়াইঘাট থানায় মামলা দায়ের করেন। ওই বছরের ৭ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবুর রহমান। পরবর্তীতে ওই বছরের ২৫ ডিসেম্বর অ্যাসিড নিক্ষেপের ঘটনায় ওই ১০ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন এসআই হাবিবুর।মামলায় ২৮ জন সাক্ষীর মধ্যে ১৭ জনের সাক্ষ্য গ্রহণের পরে আদালত ২০০২ সালের অ্যাডিস সন্ত্রাস দমন আইনে আসামিদের প্রত্যেককে যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সুনামগঞ্জ২৪.কম/কেআইএম

নিউজটি শেয়ার করুন

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™