সোমবার, ১৬ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ, ৩০শে মার্চ, ২০২০ ইং

৭৫ বর্ষপূর্তি উদযাপনে সমন্বয়হীনতার অভিযোগ: আলাদা কর্মসূচি শিক্ষার্থীদের

খবরটি শেয়ার করুন

সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫ বর্ষপূর্তি উদযাপন নিয়ে আয়োজক কমিটির বিরুদ্ধে সমন্বয়হীনতার অভিযোগ এনে আলাদা ভাবে উদযাপনের ঘোষণা দিয়েছে কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীরা।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চলতি মাসের শেষ সপ্তাহে সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যয়নরত শিক্ষার্থীদের উদ্যোগে ও কলেজের প্রাক্তন ছাত্র নেতাদের সহযোগিতায় ৭৫ বর্ষপূর্তি উৎসব উদযাপন করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়, এর আগে গত ৩ ফেব্রুয়ারি প্লাটিনাম জয়ন্তী উদযাপন পরিষদ সমন্বয় কমিটির এক জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

✅ আপনাদের ভালোবাসায়

সভায় অধ্যয়নরত শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের আন্তরিক চেষ্টা থাকা সত্ত্বেও উদযাপন কমিটির অসহযোগিতা ও ধামাচাপা যুক্তির কারণে এবং কলেজের প্রাক্তন শিক্ষার্থী যারা জাতীয় ব্যক্তিত্ব হিসেবে পরিচিত তাঁদের উপেক্ষা করা হয়েছে বলে আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি।

এসময় কলেজের শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন, ছাত্রনেতা ফয়সাল আহমেদ চৌধুরী, মোঃ আলী উজ্জামান, নাসিম চৌধুরী, দ্বিপাল ভট্টাচার্য়্য, মোঃ আবু সালেহ, ওমর ফারুক, সাদিকুর রহমান চৌধুরী, মেহেদি হাসান বাবর, আতিকুর রহমান রিয়াদ, শিশির, ফাহিম, মামুন সারোয়ন, শহীদুর প্রমুখ।

সমন্বয় কমিটির যৌক্তিক মতামতকে কোনো গুরুত্ব না দিয়ে আগামী ৭-৮ ফেব্রুয়ারি অনুষ্ঠানের আয়োজন করায় শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘আমরা সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫ বর্ষপূর্তি অনুষ্ঠান সকলকে সাথে নিয়ে সুশৃঙ্খলভাবে সুন্দর একটি আয়োজনের মাধ্যমে উদযাপন করতে চেষ্টা করেছি। কিন্তু ৭৫ বর্ষ উদযাপন ও প্রাক্তন ছাত্র-ছাত্রী পূনর্মিলনী কমিটির বিশৃঙ্খল অনুষ্ঠানে আমরা অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশ গ্রহণ করবো না। শিক্ষার্থীরা সত্য এবং সুন্দরের পক্ষে থাকবে। সংবাদ বিজ্ঞপ্তিতে চলতি ফেব্রুয়ারির শেষ সপ্তাহের অনুষ্ঠান আয়োজনে সকলের সহযোগীতা কামনা করে বলা হয়, ‘সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে কলেজে বর্তমানে অধ্যয়নরত শিক্ষার্থীরা যারা ৭৫ বর্ষ উদযাপনের জন্য রেজিস্ট্রেশন করেছে তারা প্রাক্তন শিক্ষার্থীদের অনুষ্ঠানে অংশগ্রহণ করবে না। – সংবাদ বিজ্ঞপ্তি

খবরটি শেয়ার করুন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন