সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২০ ইং

সুনামগঞ্জ সরকারি কলেজের প্লাটিনাম জয়ন্তি উৎসবের রেজিস্ট্রেশন ক্যাম্পে ভীড় বেড়েছে

খবরটি শেয়ার করুন:

মনোয়ার চৌধুরী::
সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫বছর পূর্তি উপলক্ষে প্লাটিনাম জয়ন্তি উৎসব উদযাপনে কলেজটির বর্তমান ছাত্ররা আয়োজনকে বর্ণিল করে তোলতে শ্রম দিয়ে যাচ্ছে। এই আয়োজনকে সফল করে তোলতে দেড়িতে হলেও বর্তমানদের সঙ্গে অংশগ্রহণ করছেন প্রাক্তণ ছাত্র-ছাত্রীরা। সম্প্রতি এই কলেজের প্রাক্তণ শিক্ষার্থীদের উদ্যোগে অনুষ্ঠিত আরও একটি উৎসবে যদিও বর্তমান শিক্ষার্থীদের কথা তেমন একটা ভাবেননি আয়োজকরা। বর্তমানদের দাবি থাকলেও তাদের অংশগ্রহণে আয়োজকদের পক্ষ থেকে তেমন সাড়াও মেলেনি। তবে এবারের আয়োজনটিতে বর্তমান শিক্ষার্থীরা প্রাক্তনদেরকে অংশ নেয়ার আমন্ত্রণ জানিয়ে অনন্য নজির স্থাপন করেছেন। ইতিমধ্যেই প্লাটিনাম জয়ন্তি উৎসবের আহবায়ক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরীর নেতৃত্বে উৎসবকে আনন্দঘন ও স্মরনীয় করে তোলতে সাজানো হয়েছে পরিকল্পনা।

জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সুনামগঞ্জ সরকারি কলেজ প্রাঙ্গণে এই উৎসব হবে আগামী ২৭ ও ২৮ মার্চ দুই দিনব্যাপী। আয়োজনকে ঘিরে শহরজুড়ে নানা বয়সিদের আলোচনাও বর্তমানে কম নয়। শহরের মমিনুল মউজদীন সড়কের হোসেন বখত চত্তরে এই উৎসবে অংশ নিতে ইচ্ছুকদের জন্য স্থাপন করা হয়েছে অস্থায়ী রেজীস্ট্রেশন ক্যাম্প। প্রতিদিন সকাল থেকে রাত অব্দি সময়ে এই ক্যাম্পে বর্তমান শিক্ষার্থীরা জনপ্রতি ৫০০টাকা ও প্রাক্তণ শিক্ষার্থীরা জনপ্রতি ১হাজারটাকার বিনিময়ে রেজিস্ট্রেশন ফরম পূরণ করছেন।

এই আয়োজনে দেশের প্রখ্যাত ও জনপ্রিয় ব্যান্ডদল মাইলস ও সঙ্গীত শিল্পী নোবেলের গান পরিবেশন করার কথা রয়েছে। এছাড়াও ঢাকার জনপ্রিয় সঙ্গীত তারকারা আসছেন সুনামগঞ্জ সরকারি কলেজের ৭৫বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এই প্লাটিনাম জয়ন্তি অনুষ্ঠানে। জাকজমকপূর্ন এই উৎসবে থাকবে বর্ণিল আতশবাজীসহ দেশীয় ও স্থানীয় সংস্কৃতির অনন্য উপস্থাপন। এই আয়োজনে অংশ নিতে ইতিমধ্যেই রেজিস্ট্রেশন করেছেন ১৮শ’রও বেশী শিক্ষার্থী। বর্তমান শিক্ষার্থীদের উদ্যোগে এই রেজিস্ট্রেশন কার্যক্রম শুরু হয়েছিলো ২০১৯ সালের ১১নভেম্বর থেকে। কলেজ ক্যাম্পাস থেকে শুরু হওয়া এই কার্যক্রমে সমর্থন দিয়ে গত ২১ ফেব্রুয়ারি থেকে কলেজটির প্রাক্তণ শিক্ষার্থীরাও রেজিস্ট্রশন শুরু করেছেন।

✅ আপনাদের ভালোবাসায়

এই উৎসবে সরকারের পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান ও শিক্ষামন্ত্রী দিপু মনিসহ প্রখ্যাত আলোচকবৃন্দ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে। উৎসবকে প্রাণবন্ত করে তোলতে গত ২৯ ফেব্রুয়ারি হোসেন বখত চত্তরে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মত বিনিময় সভাও অনুষ্ঠিত হয়। এতে উৎসবের আহবায়ক সিনিয়র সাংবাদিক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরীসহ উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র নেতা অ্যাডভোকেট আফতাব উদ্দিন আহমেদ, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুল, মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মালেক হোসেন পীর, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, ন্যাথানায়েল এডউইন ফেয়ারক্রস, সরকারি কলেজ ছাত্র সংসদের সর্বশেষ নির্বাচিত ভিপি অ্যাডভোকেট মণিষ কান্তি দে মিন্টু, উৎসবের রেজিস্ট্রেশন কমিটির আহবায়ক ও শিক্ষক হারুন রশিদ , সদস্য সচিব আবু সালেহ এবং সুধিজনেরা।

রেজিস্ট্রেশন কমিটির সদস্য সচিব আবু সালেহ সুনামগঞ্জ২৪.কম কে বলেন ‘ ক্যাম্পাসে আমরা সকল ছাত্র- ছাত্রীরা এই উৎসবকে সফল করে তোলতে সর্বোচ্চ দিয়ে চেষ্টা করে যাচ্ছি, বর্তমান শিক্ষার্থীরা বিগত আয়োজন নিয়ে কিছুটা মন খারাপ করে থাকলেও এই আয়োজনে তাদের সকলের অংশগ্রহণ ও অগ্রাধিকার থাকায় বেশ খুশি তারা, আমরা আমাদের সিনিয়রদের প্রতি শ্রদ্ধাবোধ রেখেই তাদেরকে নেতৃত্বে রেখে কাজ করছি, তারাও আমাদের প্রতি যথেষ্ঠ আন্তরিক এবং দায়িত্বশীলতার প্রশাণ রেখেই এই উৎসবকে সফল করে তোলতে শ্রম দিয়ে যাচ্ছেন, প্রিয় ক্যাম্পাসের এই উৎসবে অংশ নিতে ইতিমধ্যেই সাবেক ও বর্তমানদের রেজিস্ট্রেশনে আমরা বেশ আগ্রহ দেখছি’।

এই আয়োজনকে কেন্দ্র করে রেজিস্ট্রেশন ক্যাম্প এ বিরাজ করছে উৎসবের আমেজ। রেজিস্ট্রেশন কমিটির আহবায়ক হারুন রশিদ সুনামগঞ্জ২৪.কম কে জানিয়েছেন, রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ হবে আগামী ১৫মার্চ। তিনি বলেন‘ এই আয়োজনে আমরা নবীন প্রবীণ সকলে মিলে প্রাণের এই শিক্ষা প্রতিষ্ঠানের ৭৫ বছর পূর্তির আনন্দ ভাগাভাগি করে নেবো, ২দিন ব্যাপি এই আয়োজনকে কলেজের সকল শিক্ষার্থীদের জন্য অনন্য আনুষ্ঠানিকতায় প্রাণবন্ত করে তোলা হবে, আমরা প্রতিদিনই অনেক অনেক শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন ফরম পূরণ করতে সহযোগিতা করছি, আশা করছি এই উৎসব রুপ নেবে হাজারো প্রাণের মেলবন্ধনে’।

এ বিষয়ে সুনামগঞ্জ সরকারি কলেজ ছাত্র সংসদের সর্বশেষ নির্বাচিত ভিপি ও প্লাটিনাম জয়ন্তি উদযাপন সমন্বয় কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট মণিষ কান্তি দে মিন্টু সুনামগঞ্জ২৪.কম কে বলেন‘ আমরা দেশ ও বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা সুনামগঞ্জ সরকারি কলেজের সকল প্রাক্তণ শিক্ষার্থীদেরকে এই প্রাণবন্ত উৎসবে অংশ নেয়ার জন্য আহবান জানাই, বর্তমান শিক্ষার্থীরাও এই উৎসবে অংশ নিচ্ছেন, যারা এখানো রেজিস্ট্রেশন করেনননি তাদেরকে আমি আহবান করবো দ্রুত রেজিস্ট্রেশন ফরম পূরণ করার জন্য, আমি আশা করছি এই উৎসব হবে সকলের, আমরা সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা একসঙ্গে আনন্দ উৎসবে অংশ নেবো, ভালোবাসার এই ক্যাম্পাসে সকলে মিলে কণ্ঠ মেলাবো এক সুরে’।

সুনামগঞ্জ২৪.কম/ এমসি/ এমএআই

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন