বৃহস্পতিবার, ২১শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ, ৪ঠা জুন, ২০২০ ইং

সুনামগঞ্জের সকল স্থানে সভা-সমাবেশ, ধর্মীয় সভা, সামাজিক অনুষ্ঠান আয়োজনে প্রশাসনের নিষেধাজ্ঞা

খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদক::
করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এবার জেলার সকল স্থানে সভা সমাবেশ ও ধর্মীয়সভায় নিষেধাজ্ঞা দিয়েছে সুনামগঞ্জ জেলা প্রশাসন। এসব ছাড়াও সামাজিক অনুষ্ঠানগুলো আয়োজন না করার জন্য বলা হয়েছে। বিয়ের অনুষ্ঠান করতে গেলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে। কমিউনিটি সেন্টারগুলোতে লোকসমাগম বেশী হয় বলেই এইসব অনুষ্ঠানের মাধ্যমে করোনা ভাইরাস দ্রুত ছড়িয়ে পরবে বলেই আশংকা করছে জেলা প্রশাসন ও জনপ্রতিনিধিরা।

বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত জরুরী সভায় এসব বিষয়ে গুরুত্ব দিয়ে বিভিন্ন নির্দেশনা দেয়া হয়েছে। এবং এটিই ছিলো জেলা প্রশাসনের সর্বশেষ সভা। করোনা ভাইরাসের সংক্রমন ঠেকাতে জনসমাগম হয় বিধায় জেলা প্রশাসন আর কোন বেঠৈক বা সভার আয়োজন করবেনা। মুঠোফোনে প্রয়োজনীয় নির্দেশনাগুলো বাস্তবায়ন করা হবে। সর্বশেষ এই সভায় সুনামগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য পীর ফজলুর রহমান মিসবাহ উপস্থিত ছিলেন। এসময় তিনি বলেন“ আমাদের সুনামগঞ্জ জেলা পুলিশ সুপারের কার্যালয়ের দেয়া তথ্যে বিদেশ থেকে সুনামগঞ্জের বিভিন্ন স্থানে ২হাজার ২শ৮৮জন লোক ফিরেছেন। তাদের হোম কোয়ারেন্টিনে থাকার কথা বলা হলেও এরা কোন নির্দেশনাই মানছেনা, উল্টো বিভিন্ন বিয়ে বাড়ি, বাজার, আত্মীয়ের বাড়িতে এরা ঘুরে বেড়াচ্ছেন, তাদের মাধ্যমেই এই ভাইরাস ছড়িয়ে পরবে, প্রথম ১৪দিন যেহেতু এর লক্ষণ ধরা পরেনা তাই কেউ ই এটা অনুমান করতে পারছেন না, হোম কোয়ারেন্টিন নয় বিদেশ ফেরতদের আইনের প্রয়োগ করে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে নেয়ার দরকার, তাদেরকে আলাদা কোথাও নিয়ে রাখতে হবে এবং তাদের সংস্পর্শে যেনো কেউ যেতে না পারে সে ব্যবস্থা করতে হবে, নইলে সুনামগঞ্জে আগামী কয়েক সপ্তাহেই ভয়াবহ অবস্থা দেখা দেবে’।

✅ আপনাদের ভালোবাসায়

জেলা প্রশাসক আব্দুল আহাদ এই সভায় বলেন‘ সংক্রমণ ঠেকাতে এখন থেকে জেলার সকল স্থানে সব ধরণের সভা সমাবেশ, ধর্মীয় সভা ও সামাজিক সকল অনুষ্ঠান আয়োজনে নিষেধাজ্ঞা দেয়া হলো, জনসমাগম হয় এমন কিছুই আয়োজন করা যাবেনা, যদি বিয়ের আয়োজন করতে হয় তাহলে জেলা প্রশাসনের অনুমতি নিতে হবে, যদি দেখা যায় বড় কমিনিটি সেন্টারে বা ব্যাপক লোক সমাগমের আয়োজন করা হচ্ছে তাহলে জেলা প্রশাসন এর অনুমতি দেবেনা, যদি করোনা ভাইরাস সংক্রান্ত তথ্য জানা প্রয়োজন বা জানানো প্রয়োজন হয় তাহলে ৩৩৩ এবং ৯৯৯এ কল করতে পারবেন, কোন বিদেশ ফেরত ব্যক্তি যদি প্রকাশ্যে এলাকায় ঘুরতে দেখেন তাহলে দ্রুত থানা, জেলা প্রশাসন বা সিভিল সার্জককে কল দিয়ে অবগত করুন, তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে’।

জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আয়োজিত এই বৈঠকে অতিরিক্ত জেলা পুলিশ সুপার মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতসহ সিভিল সার্জন এবং সরকারি বিভিন্ন অফিসের কর্মকর্তাবৃন্দ, জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও ব্যাবসায়ীবৃন্দ উপস্থিত ছিলেন।
এসময় বাজারে করোনা ভাইরাসের গুজব ছড়িয়ে কোনভাবেই পণ্যের দাম বৃদ্ধি না করতে নির্দেশনা দেয়া হয়। যদি অযথাই দাম বৃদ্ধি করার বিষয়টি প্রমাণিত হয় তাহলে কঠোর ব্যাবস্থা নেয়ারও কথা জানায় জেলা প্রশাসন।

সুনামগঞ্জ২৪.কম/ এমএআই

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন