শুক্রবার, ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৩ই ডিসেম্বর, ২০১৯ ইং

শিশু-কিশোরদের অংশগ্রহনে পালিত হলো নবান্ন উৎসব

খবরটি শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :
নতুন প্রজন্মের কাছে বাঙালীর ঐতিহ্যকে ছড়িয়ে দিতে সুনামগঞ্জে নবান্ন উৎসব পালিত হয়েছে। শুক্রবার বিকেলে শহরের জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে শিশু-কিশোরদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা আলোচনা সভা ও সাংস্কৃতিক আনুষ্ঠানের আয়োজন করা হয়।

জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও সুনামগঞ্জ২৪.কম এর সম্পাদকমণ্ডলীর সভাপতি প্রদীপ পাল নিতাইয়ের সভাপতিত্বে ও জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী পাভেলে পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা প্রশাসক মো. হারুন অর রশিদ। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মন, সহকারি কমিশনার আকলিমা আক্তার প্রমুখ।

✅ বিজ্ঞাপন
cafeneio


প্রধান অতিথি’র বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক হারুন অর রশিদ বলেন, আজকে শিশুদের মধ্যে নবান্নে বার্তা ছড়িয়ে দিতে এই নবান্ন উৎসেবর আয়োজন করা হয়েছে। বর্তমান ডিজিটাল যুগে শিশুরা মোবাইল ও কম্পিউটার নিয়ে এতোই ব্যস্ত হয়ে পড়েছে তাই তাদের বাংলার ঐতিহ্য সম্পর্কে ধারনা খুব কম। আমাদের এই উদ্যোগের মাধ্যমে বর্তমান প্রজন্মের শিশুরা জানতে পারবে নবান্ন কি বা নবান্ন ইতিহাস।

আলোচনা সভা চলাকালে জেলা শিল্পকলা একাডেমীর চারুকলা প্রশিক্ষক মঞ্জু তালুকদার ও দিপেন্দ্র নারায়ন চৌধুরী নবান্নের উপর চিত্রাংকন করেন এবং তাদের চিত্রাংকন দেখে অনুষ্ঠানে অংশগ্রহনকারী শিশুরাও ওই ছবি আঁকে। পরিশেষে শিল্পকলা একাডেমীর শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

✅ বিজ্ঞাপন
coffeclub

সুনামগঞ্জ২৪.কম/এমআর

খবরটি শেয়ার করুন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন