রবিবার, ১লা ভাদ্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

অক্সিজেন-ওষুধের মূল্য নিয়ন্ত্রণে আইনি নোটিশ

খবরটি শেয়ার করুন:

ডেস্ক রিপোর্ট::

মেডিক্যাল অক্সিজেনসহ ওষুধের পর্যাপ্ত সরবরাহ ও মূল্য নিয়ন্ত্রণে এবং এর কৃত্রিম সংকট সৃষ্টির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সরকারকে আইনি নোটিশ দিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী।

✅ আপনাদের ভালোবাসায়

বুধবার (১০ জুন) স্বাস্থ্যসচিব, ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এবং বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) মহাপরিচালক বরাবরে এ নোটিশ পাঠান আইনজীবী মো. মনিরুজ্জামান।

নোটিশে বলা হয়, বিভিন্ন পত্র-পত্রিকা এবং ইলেকট্রনিক মিডিয়ার প্রতিবেদনের মাধ্যমে আমরা ইদানিং লক্ষ্য করছি করোনা ভাইরাস চিকিৎসার জন্য বহুল ব্যবহৃত মেডিক্যাল অক্সিজেন এবং এ সংক্রান্ত ওষুধের বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করা হয়েছে। ওই ওষুধ কোন কোন ক্ষেত্রে প্রকৃত দামের থেকে অনেক বেশি দামে কিনতে হচ্ছে। যা করোনায় বিপর্যস্ত মানুষকে আরও বেশি দুর্বিষহ করে তুলেছে এবং তাদের জীবনহানির আশঙ্ক বহুগুণ বৃদ্ধি পাচ্ছে।

‘করোনা মোকাবিলায় এবং করোনা মহামারি রোধে সরকারের সার্বিক প্রচেষ্টা থাকা সত্ত্বেও এক শ্রেণির মুনাফালোভী অসাধু ব্যবসায়ী তাদের ব্যক্তি স্বার্থ উদ্ধার করার জন্য এই দুর্যোগকালীন সময়েও ওষুধের বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করছেন। তাদের ওষুধের দাম বৃদ্ধি করার কারণে এই করোনা দুর্যোগকালীন সময়ে মানুষকে অত্যন্ত বিপজ্জনক অবস্থার মধ্যে ফেলে দিয়েছে। যাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা অত্যন্ত জরুরি হয়ে দেখা দিয়েছে।’

তাই নোটিশ প্রাপ্তির পাঁচ কার্যদিবসের মধ্যে মেডিক্যাল অক্সিজেনসহ ওষুধের পর্যাপ্ত সরবরাহ ও মূল্য নিয়ন্ত্রণে এবং এর কৃত্রিম সংকট সৃষ্টির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা নোটিশে উল্লেখ করা হয়েছে।

সুনামগঞ্জ২৪.কম/বানি/এসএইচএস

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন