সোমবার, ২২শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ৬ই জুলাই, ২০২০ ইং

সুনামগঞ্জ শহরে সুপেয় পানির ব্যবস্থাপনা-অগ্রগতি পর্যালোচনা সেমিনার অনুষ্ঠিত

খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদক :
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেছেন, বর্তমানে পৌরশহরে পানির গ্রাহকের সংখ্যা ৩ হাজারের মতো। কিন্তু আমাদের যে পানির ধারন ক্ষমতা রয়েছে তা ১ লক্ষ ৩০ হাজার গ্যালন, কিন্তু এই ১ লক্ষ ৩০ হাজার গ্যালন দিয়ে ২২০০ পরিবারকে বর্তমানে পানি সরবরাহ করা হচ্ছে। আমরা আশা করি আমাদের আরেক ১ লক্ষ ৫০ হাজার পানি ধারণ ক্ষমতা সম্পন্ন ওয়াটার সাপ্লাই ট্যাংক তৈরি করা হচ্ছে এটা তৈরি হয়ে গেলে আমাদের পানি সরবরাহ করতে কোন অসুবিধা হবে না। আমরা নির্দিষ্ট সময়ে সুপেয় পানি সরবরাহ করতে পারবো।

তিনি আরো বলেন, যারা পৌরসভার পানির লাইনের সাথে মোটর স্থাপন করেছেন তারা কিন্তু নিজের সুবিধা করলেও অনেকের ক্ষতি করছেন। সুনামঞ্জের প্রায় ২০০ অধিক গ্রাহক আছেন যারা এই সকল পৌরসভার পানির লাইন থেকে পানি নিচ্ছেন মোটর দিয়ে। আমরা অনেকবার অভিযান চালালেও ফল ভালো হয়নি। বাসা থেকে মোটর খুলে নিয়ে আসলেও তারা আবার টাকা দিয়ে মোটর লাগিয়ে ফেলেন। তাই আমাদের একার পক্ষে কাজ করলে হবে না প্রত্যেককে সচেতন হতে হবে।

✅ আপনাদের ভালোবাসায়

বুধবার সকালে শহরের হাওর বিলাস রির্সেোটে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের আয়োজনে সুনামগঞ্জ শহরে সুপেয় পানির ব্যবস্থাপনা-অগ্রগতি পর্যালোচনা বিষয়ক সেমিনারে প্রধান অথিতি’র বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যাপক শাহ আবু নাছেরে’র সভাপতিত্বে ও ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের কো-অর্ডিনেটর রহিমা বেগমের পরিচালনায় সেমিনারে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সুনামগঞ্জ সদর উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া, জেলা মহিলা আওয়ামী লীগ নেত্রী সৈয়দা ফারহানা ইমা, আওয়ামী লীগ নেতা আতিকুল ইসলাম, সেচ্ছসেবক দলের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আহাদ জুয়েল প্রমুখ।
সুনামগঞ্জ২৪.কম/এমআর

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন