রবিবার, ১লা ভাদ্র, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই আগস্ট, ২০২০ খ্রিস্টাব্দ

করোনায় আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯

খবরটি শেয়ার করুন:

ডেস্ক রিপোর্ট::

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে তিন হাজার ৩৫ জনের।

✅ আপনাদের ভালোবাসায়

নতুন করে শনাক্ত হয়েছেন তিন হাজার ৯ জন। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই লাখ ৩২ হাজার ১৯৪ জনে।

বুধবার (২৯ জুলাই) দুপুর আড়াইটার দিকে করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গবিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ৮৭৮ জন।

এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন এক লাখ ৩০ হাজার ২৯২ জন। তিনি আরও জানান, সারাদেশে ৮২টি ল্যাবে পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৫৩ টি। নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ১২৭ টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ১১ লাখ ৫১ হাজার ২৫৮ টি।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৩৫ জনের মধ্যে ৩০ জন পুরুষ ও পাঁচজন নারী। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৪ জন, চট্টগ্রাম খুলনা ও সিলেট, রাজশাহী, রংপুর বিভাগে দুইজন করে এবং ময়মনসিংহ বিভাগে একজন রয়েছেন। এছাড়া এ পর‌্যন্ত মারা যাওয়া তিন হাজার ৩৫ জনের মধ্যে ২৩৮৮ জন পুরুষ, ৬৪৭ জন নারী।

মৃতদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৭ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১২ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৬ জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ১ জন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন রয়েছেন।

দেশে গত ৮ মার্চ করোনা ভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সুনামগঞ্জ২৪.কম/বানি/এসএইচএস

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন