সোমবার, ২৯শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ, ১৩ই জুলাই, ২০২০ ইং

মেয়েদের লেখা-পড়ার প্রতি অভিভাবকদের আন্তরিক হতে হবে : জয়া সেনগুপ্তা

খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদক (দিরাই) :
সুনামগঞ্জ-২ দিরাই-শাল্লা আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, শিক্ষাখাতে ব্যাপক সাফল্য অর্জন করেছে আওয়ামী লীগ সরকার। গ্রামের ছেলে-মেয়েদের লেখা-পড়ার সুযোগ বৃদ্ধির জন্য এবার শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে জাতীয়করণের তালিকায় গ্রামের শিক্ষা প্রতিষ্ঠানগুলো গুরুত্ব পেয়েছে। যারফলে অজপাড়াগাঁয়ের এই শিক্ষা প্তিরষ্ঠানটিও এমপিওভুক্ত হয়েছে।

সোমবার দুপুরে শাল্লা উপজেলার (সদ্য জাতীয়করণকৃত) সাউধেরশ্রী স্কুল এন্ড কলেজের পক্ষ থেকে তাকে দেয়া সংবর্ধনায় তিনি এসব কথা বলেন।

✅ আপনাদের ভালোবাসায়

প্রধান অতিথি’র বক্তব্যে দিরাই-শাল্লার ৪টি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ড. দিপু মনিকে ধন্যবাদ জানিয়ে শিক্ষার্থীকে উদ্দেশ্য করে বলেন, জাতীয় করণের সুফল ভোগ করে সুশিক্ষা লাভ করে জনগণের ৬ কল্যানে তোমাদের কাজ করতে হবে। তোমরাই আগামী দিনের ভবিষ্যৎ, তোমাদের মধ্যেই রয়েছে আগামী দিনের শেখ হাসিনা ও ড. দিপু মনি।
নারী শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে অভিভাবকদের উদ্যোশে তিনি বলেন, মেয়েদের লেখা-পড়ার প্রতি অভিভাবকদের আন্তরিক হতে হবে। বিশ্বের বুকে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছিলেন, তাঁর সুযোগ্য কন্যা আজকের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এনে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি।

গ্রামের প্রবীণ রুক্ষিনী চৌধুরীর সভাপতিত্বে শিক্ষক বরুন চন্দ্র দাসের পরিচালনায় সংবর্ধনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শাল্লা উপজেলা পরিষদ চেয়ারম্যান আল আমিন চৌধুরী, শাল্লা উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অলিউল হক, দিরাই উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক প্রদীপ রায়।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যডভোকেট দিপু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রানী দাস, হাবিবপুর ইউপি চেয়ারম্যান বিবেকানন্দ মজুমদার বকুল, সাবেক চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউপি চেয়ারম্যান লুৎফুর রহমান, উপজেলা কৃষকলীগ সভাপতি কাজল বরণ চৌধুরী, উপজেলা সেচ বকলীগ সভাপতি বিশ্বজিত চৌধুরী নান্টু, সাধারণ সম্পাদক নাজমুল আলম, উপজেলা ছাত্রলীগ সভাপতি পলাশ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন কলেজের প্রিন্সিপাল হরিপদ সরকার।

সুনামগঞ্জ২৪.কম/এমআর

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন