বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

ধর্ষণের বিরুদ্ধে শিক্ষার্থীদের মানববন্ধন

খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদক: ধর্ষণসহ সকল সামাজিক অনাচারের বিরুদ্ধে সুনামগঞ্জে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

পাবলিক বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ সুনামগঞ্জ এর আয়োজনে মঙ্গলবার (০৬ অক্টোবর) শহরের আলফাত স্কয়ারে এই কর্মসূচির আয়োজন করা হয়।

✅ আপনাদের ভালোবাসায়

এসময় সাম্প্রতিক ধর্ষণের ঘটনায় তীব্র নিন্দা জানানোসহ সচেতনমূলক দিক নির্দেশনা ও দাবি তুলে ধরেন দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ধর্ষণ রোধে পরিবার থেকে শিক্ষা দেয়ার ব্যাপারে আহ্বান জানান সংগঠনটির সদস্যরা।

পরাধীন বাংলায় বিরাঙ্গনা হয়েছি, তাই বলে ধর্ষিতা কেন এমন প্রশ্ন কর্মসূচিতে শিক্ষার্থীরা তাদের বক্তব্যে বলেন, আইন যেখানে সীমাবদ্ধ, ধর্ষণ সেখানে চলমান আর তাই মুক্তিটাও সেখানে অসম্ভব। বঙ্গবন্ধুর সোনার এই বাংলায় ধর্ষকদের ঠাই হবে না, ধর্ষণকারীদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করতে হবে। আর যেহেতু ধর্ষককে ফাঁসি দিচ্ছেন না, তাহলে ধর্ষিতাকেই ফাঁসি দিন এদেশে জন্মাবার দোষে।

বক্তারা বলেন, স্বাধীনতা যুদ্ধের সময় আমাদের মা বোনেরা ধর্ষণের শিকার হয়েছিল তখন আমরা পরাধীন ছিলাম। কিন্তু স্বাধীন বাংলাদেশে ধর্ষণ করে পাড় পেয়ে যাওয়া এটা বিচারহীনতার কথা মনে করিয়ে দেয়। আমরা চাচ্ছি, ধর্ষণের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেয়া হোক।

সংগঠনের সভাপতি সব্যসাচী নিলয়’র সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ফারজিয়া হক ফারিন, সাংগঠনিক সম্পাদক (শিক্ষা) তন্দ্রা রাণী দাস, সহ সভাপতি সঞ্জিত কুমার দে প্রমুখ।

সুনামগঞ্জ২৪.কম/এসএম

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন