বৃহস্পতিবার, ৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ, ২২শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

দোয়ারাবাজারে খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারীর চাল ডিলার কর্তৃক আত্মসাতের অভিযোগ

খবরটি শেয়ার করুন:

নিজস্ব প্রতিবেদক:: 

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় খাদ্যবান্ধব কর্মসূচির কার্ডধারীর চাল ডিলার কর্তৃক আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। উপজেলার পান্ডারগাঁও ইউনিয়নের নতুন কৃষ্ণনগর গ্রামের মৃত আব্দুর রহিমের সন্তান খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার সিরাজ উদ্দিনে বিরুদ্ধে এলাকাবাসীর পক্ষ থেকে ১০ টাকা কেজি মূল্যের চাল আত্মসাতের লিখিত অভিযোগ করেছেন একই ইউনিয়নের নলুয়া গ্রামের মৃত আইনুল্লাহ তালুকদারের ছেলে মোঃ লিলু তালুকদার, উষাইরগাঁও গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মাহমদ আলী, ফজর আলীর স্ত্রী সমতেরা, মৃত হরমুজ আলীর মেয়ে আনোয়ারা বেগম। বৃহস্পতিবার দুপুরে জেলা প্রশাসক, খাদ্য অধিদপ্তর, দূর্নীতি দমন কমিশন ও দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট এই অভিযোগ করা হয়।

✅ আপনাদের ভালোবাসায়

অভিযোগ সূত্রে জানা যায়, খাদ্য বান্ধব কর্মসূচীর ডিলার সিরাজ উদ্দিন জাল স্বাক্ষর ও টিপসই দিয়ে দীর্ঘদিন ধরে কার্ডধারীদের চাল আত্মসাত করে আসছে। অভিযোগকারী ভুক্তভোগীরা ডিলার সিরাজের নিকট চাল আনতে গেলে তিনি তাদের কার্ড তার কাছে জমা রাখেন। চাউল দেব দিচ্ছি বলে সময়ক্ষেপন করে জাল স্বাক্ষর ও টিপসই মাধ্যতে চাল আত্মসাৎ করে আসছে। চাল আত্মসাতের বিরুদ্ধে প্রতিবাদ করায় নানাভাবে হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।

এব্যাপারে অভিযোগকারী লিলু তালুকদার জানান, আমরা অসহায়, নিরীহ ও হতদরিদ্র লোক। সরকারের পক্ষ থেকে খাদ্যবান্ধর কর্মসূচীর আওতায় কার্ড পেলেও ডিলার সিরাজ উদ্দিনের কাছ থেকে আজোবধি কোন চাউল পাইনি। কার্ডধারী হয়েও চাউল থেকে বঞ্চিত হয়েছি। অনেক চেষ্টা করে ডিলারের কাছ থেকে কার্ড উদ্ধার করে ন্যায় বিচারের স্বার্থে চাউল আত্মসাৎকারী ডিলার সিরাজের বিরুদ্ধে জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ দিয়েছি।

এব্যাপারে চাউলের ডিলার সিরাজ উদ্দিনের সাথে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি তার উপর আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে হেয় প্রতিপন্ন করতে সম্পূর্ণ মিথ্যা একটি অভিযোগ করা হয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে দোয়ারাবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা সোনিয়া সুলতানার মোবাইল নাম্বারে একাধিক বার কল দেওয়া হলেও কল রিসিভ না করায় বক্তব্য নেওয়া যায়নি।

সুনামগঞ্জ২৪.কম/এআর/এসএইচএস

খবরটি শেয়ার করুন:

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন

✅ বিজ্ঞাপন