বুধবার, ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ অক্টোবর ২০১৯ ইং

মাদক-দুর্নীতিমুক্ত একটি মডেল উপজেলা গঠনের প্রত্যয়

নিউজটি শেয়ার করুন

  • জনপ্রতিনিধিদের কথা

নিজস্ব প্রতিবেদক ::

বাংলাদেশ সরকার কর্তৃক ২৭ জুলাই ২০০৬ তারিখে প্রকাশিত বাংলাদেশ গেজেটে সুনামগঞ্জ সদর উপজেলার ৮টি ইউনিয়ন নিয়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ঘোষণা করা হয়, এর ফলে ১৮ মে ২০০৮ তারিখ থেকে এ উপজেলাটি নবসৃষ্ট উপজেলা হিসেবে কার্যক্রম শুরু করে।

উপজেলার অধিকাংশ মানুষ কৃষি কাজের উপর নির্ভরশীল। কৃষিপণ্যের মধ্যে ধান আর পাটের বিপুল আবাদ রয়েছে। এছাড়া আছে হাওর ভরা মাছ। পাশাপাশি উপজেলার প্রচুর লোক বহির্দেশে বসবাস করায় তাঁদের পাঠানো রেমিট্যান্সের উপরও এলাকার অর্থনীতি নির্ভরশীল।

গুরুত্বপূর্ণ এই উপজেলায় সদ্য সমাপ্ত হয়েছে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের নির্বাচন। এতে বিপুল ভোটে চেয়ারম্যান হিসেবে ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান হিসেবে প্রভাষক নুর হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দুলন রানী তালুকদার জয়লাভ করেছেন।

সম্প্রতি তাঁরা শপথ গ্রহন করেছেন। শপথ গ্রহণের পরপরই উপজেলার মানুষদের দেয়া কথা রক্ষা ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাকে মাদক, দুর্নীতিমুক্ত একটি মডেল উপজেলা গঠনের প্রত্যয় ব্যক্ত করেছেন তারা।

এই তিন নবনির্বাচিত জনপ্রতিনিধি কথা বলেছেন সুনামগঞ্জের ২৪ঘন্টা সংবাদ ভিত্তিক অনলাইন গণমাধ্যম ‘সুনামগঞ্জ২৪.কম’ এর সাথে। আলাপকালে তাঁরা জানান তাদের আগামীর কর্ম পরিকল্পনার কথা। সুনামগঞ্জ২৪.কম এর হয়ে তাঁদের সাথে কথা বলেছেন আমাদের দক্ষিণ সুনামগঞ্জ প্রতিবেদক ছায়াদ হোসেন সবুজ।

সুনামগঞ্জ২৪.কম:  নির্বাচিত একজন জনপ্রতিনিধি হিসেবে আপনার কেমন লাগছে?
চেয়ারম্যান ফারুক আহমদ:  আমি সত্যিই গর্বিত উপজেলাবাসীর ভালোসায় সিক্ত হয়ে। উপজেলার ভোটাররার আমাকে যে আশায় নির্বাচিত করেছেন নিজের জীবন দিয়ে হলেও তাদের সেই আশা পুরন করার চেষ্টা করবো।

সুনামগঞ্জ২৪.কম:  বর্তমানে আপনি কোন বিষয়ে বেশী গুরুত্ব দিবেন?
চেয়ারম্যান ফারুক আহমদ:  এই উপজেলা কোন দূর্নীতি চাঁদাবাজী রাখবো না। আর সবসময় উপজেলার মানুষদের সুখে দুঃখে পাশে থাকতে চাই। উপজেলার সার্বিক উন্নয়নে নিজেকে নিয়োজিত রাখতে চাই। একটি সুন্দর, আদর্শ উপজেলা গঠনে সকলের সহযোগিতা চাই।

সুনামগঞ্জ২৪.কম:  নির্বাচিত একজন জনপ্রতিনিধি হিসেবে আপনার কেমন লাগছে?
ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন:  জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গঠনের কাজে সামিল হতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

সুনামগঞ্জ২৪.কম:  দক্ষিণ সুনামগঞ্জকে নিয়ে কি ভাবছেন?
ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন:  আমাদের অহংকার পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান মহোদয়ের ছায়াতলে থেকে উপজেলার মানুষের সেবার জন্য নিজেকে বিলিয়ে দিতে চাই। এই উপজেলাকে মাদক, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত একটি আদর্শ উপজেলা হিসেবে গড়ে তুলতে চাই।

সুনামগঞ্জ২৪.কম:  নির্বাচিত একজন জনপ্রতিনিধি হিসেবে আপনার কেমন লাগছে?
মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার:  আমার খুবই ভালো লাগছে। আমি আমার উপজেলার ভোটারদের কাছে কৃতজ্ঞ।

সুনামগঞ্জ২৪.কম:  দক্ষিণ সুনামগঞ্জকে নিয়ে কি ভাবছেন?
মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার:  জনপ্রতিনিধি হিসেবে উপজেলাবাসীর সুখে দুঃখে সবসময়ই পাশে থাকবো। উপজেলার উন্নয়নের কাজে যেন বাকি দিনগুলো অতিবাহিত করতে পারি সেজন্য সবার আশীর্বাদ কামনা করছি।

সুনামগঞ্জ২৪.কম/কেআইএম

নিউজটি শেয়ার করুন

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™