বুধবার, ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ অক্টোবর ২০১৯ ইং

ছবিতে সুনামগঞ্জ২৪.কম এর বর্ষপুর্তি উৎসব

নিউজটি শেয়ার করুন

যাত্রালগ্ন থেকেই সুনামগঞ্জ২৪.কম গতানুগতিক ধারার বৃত্ত ভাঙ্গতে চেয়েছে। মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী একদল উদ্যমী তরুণ সংবাদকর্মীর প্রচেষ্টায় লোকগানের জেলা সুনামগঞ্জকে সামনে রাখার প্রত্যয়ে এই কর্মযজ্ঞের ১বছর পুর্ণ হলো। মঙ্গলবার(২৩ এপ্রিল) ছিলো গণমাধ্যমটির বর্ষপূর্তির উৎসবের আয়োজন। জেলা শিল্পকলা একাডেমীর হাসনরাজা মিলনায়তনে আয়োজিত এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য বিষয়ক উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। আলোকচিত্রে এই উৎসব সংক্ষেপে তোলে ধরার চেষ্টা করেছেন আমাদের আলোকচিত্রী কবির আহমেদ বাবু।
দুপুরে সম্মানিত অতিথি সিলেট ওসমানি আন্তর্জাতিক বিমান বন্দরে পৌছলে ভিআইপি লাউঞ্চে তাকে শুভেচ্ছা জানান সম্পাদকমন্ডলীর সভাপতি প্রদীপ পাল নিতাই, প্রধান নির্বাহী মো.সেলিম আহমেদ, প্রধান সম্পাদক মো. আমিনুল ইসলাম ও ব্যবস্থাপনা সম্পাদক সৃজন মোহাম্মদ। সুনামগঞ্জ সার্কিট হাউজে পৌছলে অতিথি ইকবাল সোবহান চৌধুরী ও ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহাকে শুভেচ্ছা জানান জেলা প্রশাসক মো. আব্দুল আহাদ ও জেলা পুলিশ সুপার বরকতুল্লাহ খান।

বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে সুনামগঞ্জ২৪.কম এর বর্ষপূর্তি উৎসবস্থলে পৌছলে অতিথিবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান গণমাধ্যমটির সকল বিভাগের সংবাদকর্মীরা।এরপর শুদ্ধস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে শুরুহয় উৎসবের আনুষ্ঠানিকতা। পরিবেশনায় ছিলো সতিশচন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা। এরপর শুরুহয় আলোচনাপর্ব।
সমবেত সকল শ্রেণী পেশার মানুষের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য রাখেন সুনামগঞ্জ২৪.কম এর প্রধান নির্বাহী মো. সেলিম আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান সম্পাদক মো. আমিনুল ইসলাম।সমবেত দর্শকদের একাংশ
মঞ্চে উপস্থিত সকল অতিথিবৃন্দ ধারাবাহিকভাবে তাদের নিজ অভিব্যাক্তি ব্যক্ত করতে শুরু করেন। এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার বরকতুল্লাহ খান।
এরপর বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল আহাদ।
এর পর জেলা পরিষদের ১ম নির্বাচিত চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নুরুলহুদা মুকুট বিশেষ অতিথির বক্তব্য রাখেন।এরপর দেশের প্রখ্যাত গণমাধ্যম ব্যক্তিত্ব ও ডিবিসি নিউজের সম্পাদক প্রণব সাহা বিশেষ অতিথি হিসেবে গণমাধ্যমটির সফলতা নিয়ে নিজের অভিব্যাক্তি ব্যক্ত করেন।
উৎসবের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য বিষয়ক উপদেষ্টা ও প্রখ্যাত সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী এরপর প্রধান অতিথির বক্তব্য রাখেন। এরপর আলোচনা পর্বের সমাপনি বক্তব্য রাখেন সুনামগঞ্জ২৪.কম এর সম্পাদকমন্ডলীর সভাপতি প্রদীপ পাল নিতাই।
এরপর সকলকে সঙ্গে নিয়ে ১ম বর্ষপূর্তির কেক কাটেন প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরী।
এরপর বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার বিতরন ও জাতীয় পর্যায়ে শুদ্ধস্বরে জাতীয় সঙ্গীত পরিবেশনায় পর পর ২য় বারের মতো সাফল্য ধরে রাখায় সতীশ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়কে সম্মাননা স্মারক প্রদান করাহয়। পাশাপাশি জেলার সফল সাংস্কৃতিক সংগঠনগুলোকে সম্মাননা স্মারক প্রদান করে সুনামগঞ্জ২৪.কম পরিবার।
সুনামগঞ্জ২৪.কম পরিবার সম্মাননা স্মারক প্রদান করে দেশের প্রখ্যাত সাংবাদিক ও ডিবিসি নিউজের সম্পাদক বিশেষ অতিথি প্রণব সাহাকে।
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার তথ্য বিষয়ক উপদেষ্টা ও উৎসবের প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরীকে সম্মাননা স্মারক প্রদান করে সুনামগঞ্জ২৪.কম পরিবার।
এরপর শুরুহয় জেলার লোকজ সংস্কৃতিকে তোলে ধরে মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।
সাংস্কৃতিক পর্বের সঞ্চালনা করেন সুনামগঞ্জ২৪.কম এর ব্যবস্থাপনা সম্পাদক সৃজন মোহাম্মদ।
সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় জেলার অন্যতম সাংস্কৃতিক সংগঠন নৃত্যাঙ্গণ ও লোকদল শিল্পীগোষ্ঠি। সঙ্গীত পরিবেশন করেন বিশিষ্ট কণ্ঠশিল্পী উস্তাদ দেবদাশ চৌধুরী রঞ্জণ, তুলিকা ঘোষ চৌধুরী, বাউল তসকির আলী, সোহেল রানা, অরুনিমা দাশ।সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হয় সুনামগঞ্জ২৪.কম এর ২য় বর্ষে পদার্পন ও ১ম বর্ষপূর্তি উৎসবের আনুষ্ঠানিকতা।উৎসবকে প্রানবন্ত করে তোলতে সহযোগিতা করে জেলা পুলিশ ও অন্যান্য আইন শৃংখ্যলা রক্ষাকারি বাহীনির সদস্যবৃন্দ ও জেলা গোয়েন্দা বিভাগ।বর্ষপুর্তির আয়োজনে যোগ দেয়ায় আপনাকে শুভেচ্ছা। একজন পাঠক হিসেবে আপনার দেয়া উৎসাহই আমাদের সামনে চলার প্রেরণা- সুনামগঞ্জ২৪.কম পরিবার।

সুনামগঞ্জ২৪.কম/ কেএবি/ এমএআই

নিউজটি শেয়ার করুন

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™

☑ বিজ্ঞাপন™