বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

সাংবাদিক রোজিনা ইসলাম হেনস্থার প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক::

জাতীয় দৈনিক “প্রথম আলো”র জেষ্ঠ্য প্রতিবেদক রোজিনা ইসলামকে সচিবালয়ে হেনস্তা ও তাকে অন্যায়ভাবে গ্রেফতারের প্রতিবাদে সুনামগঞ্জে বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাংবাদিকরা। মঙ্গলবার সকালে শহরের আলফাত উদ্দিন স্কয়ার (ট্রাফিক পয়েন্টে) প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেন তারা।

মানববন্ধনে সাংবাদিকরা সচিবালয়ে সাংবাদিক রোজিনাকে আটকে রেখে হেনস্তা করা ও পরবর্তিতে গ্রেফতার করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। সাংবাদিকরা তাদের বক্তব্যে বলেন, অনুসন্ধানী সাংবাদিক রোজিনাকে হেনস্তা ও গ্রেফতার করার মাধ্যমে গণমাধ্যমের স্বাধীনতা আবারও হরণ করা হয়েছে। দুর্নীতিগ্রস্ত এসব আমলারা দেশের স্বাস্থ্য বিভাগকে ভঙ্গুর অবস্থায় নিমজ্জিত করছে। আমলাদের চাকুরি হয় জনসেবার জন্য, দেশের প্রথম শ্রেণীর নাগরিকদের দায়ে হাত তোলার সাহস এরা পায় কিভাবে? এই ঘটনায় তথ্য অধিকার আইনের প্রতি অবমাননা প্রদর্শন করা হয়েছে, অবিলম্বে সাংবাদিক রোজিনাকে মুক্ত না করলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলনের ডাক দেয়ার হুঁশিয়ারি দেন আন্দোলনকারী সাংবাদিকরা।

মাববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সহ সভাপতি শাহজাহান চৌধুরী, সাধারণ সম্পাদক এমরানুল হক চৌধুরী, হিমাদ্র শেখর ভদ্র, শাহাবুদ্দিন আহমেদ, জসীম উদ্দিন, অরুণ চক্রবর্তী, ঝুনু চৌধুরী,আব্দুস সালাম, রেজাউল করিম, মাসুক আহমদ, একে কুদরত পাশা, আশিক পীর, শহীদনুর আহমেদ, সিদ্ধার্ত আচার্য, বিশ্বজিৎ সেন পাপন, লুৎফুর রহমান, কর্ণ বাবু দাস, নজরুল ইসলাম প্রমুখ।

সুনামগঞ্জ২৪.কম/ এসএনএ/ এমএআই

error: Content is protected !!