মঙ্গলবার, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

দেশে মাছ চাষের মাধ্যমে ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ আছে : পরিকল্পনামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক::  

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনামন্ত্রী আলহাজ্ব এম এ মান্নান এমপি বলেছেন, দেশে মাছ চাষের মাধ্যমে ব্যাপকভাবে কর্মসংস্থান সৃষ্টির সুযোগ আছে। এ সুযোগ কাজে লাগানো উচিৎ। সরকার মাছ উৎপাদন বাড়ানোর লক্ষে আধুনিক গবেষণার ক্ষেত্র বৃদ্ধি করেছে৷ এবং তরুণদের মাছ চাষের প্রশিক্ষণ দিচ্ছে ।বাংলাদেশকে অর্থনৈতিকভাবে আত্মনির্ভরশীল করাই আওয়ামীলীগ সরকারের উদ্দেশ্য৷

তিনি বলেন, শুধু মাৎস্য খাতেই নয় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। আ.লীগ সরকারের আমলে দেশের যে উন্নয়ন হয়েছে আর কোন সরকার এত উন্নয়ন করতে পারেনি। এ সরকার উন্নয়নের সরকার।

বৃহস্পতিবার (২৭ মে) সকাল ১১ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের হলরুমে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্প ২য় পর্যায়ে গলদা,কার্প মিশ্রচাষ আর ডি প্রদর্শনী এর মৎস্য চাষীদের মধ্যে উপকরণ বিতরণ কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী।

এসময় উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার হায়াতুন নবী, উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার উজ জামান, উপজেলা মৎস্য অফিসার জাহিদ হাসান, পরিকল্পনামন্ত্রীর একান্ত রাজনৈতিক সচিব হাসনাত হোসেন, জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক নূর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রানী তালুকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মুক্তাদির হোসেন ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান সুজন প্রমুখ।

সুনামগঞ্জ২৪.কম/এসএইচএস

error: Content is protected !!