মঙ্গলবার, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

দোয়ারাবাজারে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক::

দোয়ারাবাজারে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়েছে।

রবিবার বিকাল চারটায় উপজেলার সুরমা ইউনিয়নের আলীপুরে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মশলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ প্রকল্পের আওতায় বীজ উৎপাদন প্রদর্শনীর মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত হয়।

উপসহকারী কৃষি কর্মকর্তা আলী আসগর’র পরিচালনায় ও উপজেলা কৃষি কর্মকর্তা শেখ মোহাম্মদ মহসিন’র সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সিলেট অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ দিলীপ কুমার অধিকারী, বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মোঃ ফরিদুল হাসান, উপপরিচালক কৃষিবিদ কাজী মোঃ মুজিবুর রহমান, নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহম্মদ মশিউর রহমান, স্বাগত বক্তব্য রাখেন উপসহকারী কর্মকর্তা বাবুল চন্দ্র রায়, বক্তব্য রাখেন কৃষক আমজাদ হোসেন, আলীপুর সমাজকল্যাণ পরিষদের সভাপতি মোজাম্মেল হক প্রমুখ।

মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠানে বক্তারা বারি চিনা বাদাম-৮ এর উৎপাদন পদ্ধতি ও বীজ উৎপাদন ও সংরক্ষণের বিষয়ে গুরুত্বারোপ করে বলেন, কৃষি জমি অনাবাদি রাখা যাবেনা। দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে হলে আধুনিক পদ্ধতিতে কৃষির উৎপাদন বাড়াতে হবে।

সুনামগঞ্জ২৪.কম/এআর/এসএইচএস

error: Content is protected !!