মঙ্গলবার, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

ব্রাজিলে কোপা বয়কট করছেন নেইমাররা!

স্পোর্টস ডেস্ক::

কোপা আমেরিকা শুরুর সময় ঘনিয়ে আসছে। লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের আসর  ব্রাজিলে বসার কথা আগামী ১৩ জুন ।  কিন্তু হাতে একসপ্তাহেরও কম সময় থাকার পরও দক্ষিণ আমেরিকার মহাদেশ সেরা ফুটবল টুর্নামেন্টটি আদৌ হবে কি না, তা নিয়ে রয়েছে ব্যাপক অনিশ্চয়তা। নাটক থামার কোনো লক্ষণ নেই কোনো। কলম্বিয়া ও আর্জেন্টিনা থেকে কোপা সরিয়ে কোনো প্রস্তুতি ছাড়াই শেষ মুহূর্তে হুট করে কোপা আয়োজনের দায়িত্ব নিয়েছে ব্রাজিল। কিন্তু মহামারির মধ্যে দেশে কোপা আয়োজনের সিদ্ধান্তে ক্ষুব্ধ ব্রাজিলের ফুটবলাররা। কোপা বয়কটের সিদ্ধান্ত নিয়েছেন দেশটির সুপারস্টার নেইমারসহ আরো অনেকে। ব্রাজিলের গণমাধ্যমগুলোতে এমনটাই প্রচার হচ্ছে। যদিও এখনও পর্যন্ত বয়কটের ঘোষণা নিয়ে সরাসরি মুখ খোলেননি কেউ। তবে করোনার নাজুক অবস্থায় ব্রাজিলে কোপা আয়োজনের বিষয়ে দেশটির ফুটবল ফেডারেশনের সঙ্গে বিতর্কে জড়িয়েছেন কোচ তিতে।

শিষ্যদের কোপায় না খেলার সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন তিনি। কোচের এমন সমর্থন ভালোভাবে নিচ্ছে না কোপার আয়োজকসহ ব্রাজিলের কর্তারা। অন্তর্দন্দ্ব বেড়ে গেলে কোচ তিতে পদত্যাগ করতে পারেন বলে আশঙ্কা প্রকাশ করা হচ্ছে। জানা গেছে, বুধবার প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই ম্যাচ শেষে বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানাবেন ব্রাজিল অধিনায়ক কাসেমিরো।

ব্রাজিলের সাধারণ মানুষও বর্তমান পরিস্থিতিতে কোপা আয়োজনের বিপক্ষে। এ নিয়ে সরকারবিরোধী আন্দোলন দানা বেঁধে উঠেছে দেশটিতে। কিন্তু এতো কিছুর পরও পিছপা হবে না ব্রাজিল সরকার। শেষ পর্যন্ত নেইমাররা কোপা বয়কট করলে বিকল্প জাতীয় দল মাঠে নামানোর মরিয়া চেষ্টা চালানো হতে পারে বলে খবর।  শুধু ব্রাজিলই নয় কোপা বাতিলের দাবিকে প্রকাশ্যে সমর্থন জানিয়েছেন কলম্বিয়া ও উরুগুয়ের ফুটবলাররাও। উরুগুয়ের তারকা ফরোয়ার্ড লুইস সুয়ারেজ বলেছেন, ‘সবার আগে জনস্বাস্থ্য। এই পরিস্থিতিতে আমি কোপা আমেরিকায় খেলার বিপক্ষে।’আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি এখনো প্রকাশ্যে কিছু না বললেও মুন্দো দেপোর্তিভোর খবর, তিনিও নেইমারদের সমর্থন জানিয়েছেন।

প্রসঙ্গত, করোনার ধাক্কায় এক বছর পিছিয়ে যাওয়া কোপার যৌথ আয়োজক ছিল কলম্বিয়া ও আর্জেন্টিনা। রাজনৈতিক অস্থিরতায় কলম্বিয়া ও করোনা পরিস্থিতির অবনতির দরুন গত সপ্তাহে আয়োজকের তালিকা থেকে বাদ পড়ে আর্জেন্টিনা

সুনামগঞ্জ২৪.কম / যু  / এমসি

error: Content is protected !!