মঙ্গলবার, ১লা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৫ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ

সিরিজ ভূমিকম্পের মধ্যে সিলেটের জন্য আরও একটি দু:সংবাদ

ডেস্ক রিপোর্ট, সুনামগঞ্জ২৪.কম::

সিজির ভূমিকম্পের মধ্যে সিলেটের জন্য আবহাওয়া অধিদফতর আরেকটি দু:সংবাদ দিলো। সক্রিয় মৌসুমি বায়ুর প্রভাবে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। এতে সিলেট অঞ্চলে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা তার বেশি) বৃষ্টিপাত হতে পারে।

আবহাওয়া অধিদফতর এক পূর্বাভাসে সোমবার (৭ জুন) সন্ধ্যায় জানায়, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্টাংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে। আগামী দুদিনে দেশের বাকি অঞ্চলগুলোতে দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু বিস্তার লাভ করতে পারে। তার পরের পাঁচ দিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, সিলেট, ময়মনসিংহ, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

সুনামগঞ্জ২৪.কম / জৈ বা / এমসি

error: Content is protected !!