বুধবার, ১১ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ

সাইবার ক্রিমিনালদের বিরুদ্ধে লড়বেন সিআইডি অফিসার সুমন

বিনোদন ডেস্ক:;

অভিনেতা এবিএম সুমন দেশের প্রথম সাইবার থ্রিলার `অন্তর্জাল’ ছবিতে যুক্ত হলেন । ৩০ জুন সন্ধ্যায় এ ছবির প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি হয়। ছবিটি পরিচালনা করছেন দীপংকর দীপন। আগামীর যুদ্ধটা হবে সাইবারে, কতটা প্রস্তুত আমাদের যোদ্ধারা- এই ভাবনা নিয়ে নির্মিত হচ্ছে ছবিটি। এবিএম সুমন এতে অভিনয় করবেন সিআইডির ফিনটেক সাইবার ক্রাইমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রায়হান চরিত্রে। প্রতি বছর সারাবিশ্বে ২ ট্রিলিয়ন মার্কিন ডলার বাজার মূল্যের ফিনটেক সাইবার ক্রাইম সংগঠিত হয়। বাংলাদেশ পুলিশের ক্রাইম ইনভেসটিগেশন ডিপার্টমেন্ট সিআইডি ফিনটেকসংশ্লিষ্ট নানান সাইবার ক্রাইমের রহস্য ও অপরাধ দমনে কাজ করছে। সিআইডি একদিকে প্রযুক্তিগত দক্ষতা আর অন্যদিকে আইনগত পদক্ষেপের মাধ্যমে আর্থিক সাইবার ক্রাইম, এআই নির্ভর আর্থিক অপরাধ, বিগ ডেটা, ব্লকচেইন নির্ভর বিভিন্ন ফিনটেক সাইবার অপরাধের রহস্য সমাধান করছে। এবিএম সুমনকে এমনই একটি প্রেক্ষিতে অন্তর্জাল ছবিতে দেখা যাবে বলে পরিচালক জানিয়েছেন।

ছবিতে অভিনয় করছেন বিদ্যা সিনহা মিম। তাকে দেখা যাবে কম্পিউটার ইনসিডেন্ট রেসপন্স টিম (সার্ট)-এর সাইবার সিকিউরিটি স্পেশালিস্ট চরিত্রে। দেশের প্রথম সাইবার থ্রিলার চলচ্চিত্রে মীম ও সুমন সাইবার দুনিয়ার সংকটের মুখে বাংলাদেশকে রক্ষায় কাজ করবেন বলে জানিয়েছেন পরিচালক দীপংকর দীপন।

এ প্রসঙ্গে সুমন বলেন, দীপংকর দীপন দাদার ঢাকা অ্যাটাক ছবিটি আমার ক্যারিয়ারে অন্যমাত্রা যোগ করেছে। তার ভিশন খুব পরিষ্কার এবং যেকোনো কাজের জন্য তার অভিনয়শিল্পীদের সঙ্গে দারুণ বোঝাপড়া তৈরি হয়। তার সঙ্গে কাজের অভিজ্ঞতা আমাকে দারুণ কিছু জানার সুযোগ করে দেয়। সেই সঙ্গে এ ছবির চরিত্রটি আমার খুব ভালো লেগেছে। ঢাকা অ্যাটাকে আমি পুলিশের অংশ ছিলাম, এখানেও তাই। তবে সেই চরিত্রটি থেকে এই চরিত্রটি অনেক অন্যরকম- কতটা সেটা ছবিটা দেখলেই মানুষ বুঝতে পারবে।

ইতোমধ্যে এই ছবিতে আরো চুক্তিবদ্ধ হয়েছেন চিত্রনায়ক সিয়াম আহমেদ এবং জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী চিত্রনায়িকা সুনেরাহ বিনতে কামাল। উল্লেখ্য, গত ২৬ ফেব্রুয়ারি আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ছবিটির ঘোষণা দেন। অন্তর্জাল ছবিটির গল্প লিখেছেন দীপংকর দীপন, সাইফুল্লাহ রিয়াদ ও আশা জাহিদ। চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। সরকারের আইসিটি ডিভিশনের উদ্যোগে নির্মিতব্য এ ছবিটি প্রযোজনা করছে মোশন পিপল স্টুডিও।

সুনামগঞ্জ২৪.কম/ যু / এমসি

error: Content is protected !!