শনিবার, ৯ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ

ইউরো চ্যাম্পিয়ন ইতালি কত টাকা পেল?

স্পোর্টস ডেস্ক::

পর্দা নেমেছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের। ৫৩ বছর পর টুর্নামেন্টটির শিরোপা নিজেদের করে নিয়েছে ইতালি। ইংল্যান্ডকে পুড়িয়েছে আক্ষেপে। দুই বার বিশ্বচ্যাম্পিয়ন হলেও ১৯৬৮ সালের পর আর ইউরো জিততে পারেনি তারা। এবার সেই হতাশা দূর করল আজ্জুরিরা। এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেয়েছে ইতালি? এমন প্রশ্ন অনেকের মনেই। রবার্তো মানচিনির দল পেয়েছে ৩৪ মিলিয়ন ইউরো। টাকার অঙ্কে যার পরিমাণ প্রায় ৩৪১ কোটি। রানার্স আপ হওয়া ইংল্যান্ড পেয়েছে ৩০.২৫ মিলিয়ন ইউরো। যা প্রায় ৩০৩ কোটি টাকা।

এই টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন ইতালি গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুম্মা। মাত্র দ্বিতীয় গোলরক্ষক হিসেবে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি। এর আগে ১৯৯২ ইউরোতে এই পুরস্কার জিতেছিলেন ডেনমার্ক গোলরক্ষক পিটার স্মাইকেল।

দ্বিতীয় রাউন্ডে বাদ পড়ে গেছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দল পর্তুগাল। কিন্তু ৪ ম্যাচে ৫ গোল করে গোল্ডেন বুট ঠিকই নিজের করে নিয়েছেন পর্তুগিজ তারকা। তার সমান ৫ গোল ছিল ডেনমার্কের প্যাট্রিক শিকেরও। তবে রোনালদোর একটি অ্যাসিস্ট বেশি থাকায় তিনি জিতেছেন পুরস্কার। আর শিককে দেওয়া হয়েছে সিলভার বুট।

সুনামগঞ্জ২৪.কম/ ঢাপো / এমসি

error: Content is protected !!