বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

আবারও মুখোমুখি ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক::

একটা ‘সুপার ক্লাসিকো’র নিশ্চয়তা ছিল আগে থেকেই। এবার কনমেবলের সর্বশেষ সভায় নির্ধারিত হলো, আসছে মাসেই আবার মুখোমুখি হচ্ছে দুই দক্ষিণ আমেরিকার ব্রাজিল আর আর্জেন্টিনা। ফলে চলতি বছরে আরও দুইবার দেখা যাবে লিওনেল মেসি ও নেইমারের লড়াই। এ বিষয়ে গুঞ্জন আরও আগে থেকেই ছিল। শোনা যাচ্ছিল, একটি তো বটেই, চলতি বছর হতে পারে একাধিক ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই। তবে কনমেবলের সভার আগে নিশ্চয়তা পাওয়া যাচ্ছিল না। পাওয়া গেল এবার। দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ সংস্থার সর্বশেষ সভায় নির্ধারিত হয়েছে বিষয়টি। এরপর ফিফা থেকেও এসেছে অনুমোদন।

নতুন সূচি অনুসারে আগামী সেপ্টেম্বরে দক্ষিণ আমেরিকান দলগুলো খেলবে তিনটি ম্যাচ। আগামী ২, ৫ আর ৯ সেপ্টেম্বর তিনটি ম্যাচদিবসে হবে খেলা। আগামী ৫ সেপ্টেম্বর বহুল আকাঙ্ক্ষিত লড়াইয়ে ব্রাজিল মুখোমুখি হবে আর্জেন্টিনার। এর এক মাস পরেই যে আর্জেন্টিনা আতিথ্য দেবে ব্রাজিলকে, সেটা আগে থেকেই নির্ধারিত ছিল। করোনার কারণে দুই দফায় দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাই স্থগিত হয়েছে। মূলত সে ক্ষতিই এখন পুষিয়ে নিতে চাইছে কনমেবল।

কনমেবল অঞ্চলের ফুটবল অ্যাসোসিয়েশনগুলো থেকে আপত্তি বা পরিবর্তনের অনুরোধ না এলে এই সূচি মেনেই লড়াই করবে দলগুলো। এ বিষয়ে দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা দলগুলোকে সময় বেঁধে দিয়েছে আজ ১০ আগস্ট পর্যন্ত। এ সময় ম্যাচগুলোর সূচি, শহর ও ভেন্যুর খসড়া জমা দেওয়ার কথাও বলা হয়েছে স্বাগতিক দেশগুলোকে।

সেপ্টেম্বরে কনমেবল অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের সূচি-

তারিখ ২ সেপ্টেম্বর ৫ সেপ্টেম্বর ৯ সেপ্টেম্বর
সূচি পেরু-উরুগুয়ে
ভেনেজুয়েলা-আর্জেন্টিনা
বলিভিয়া-কলম্বিয়া
চিলি-ব্রাজিল
ইকুয়েডর-প্যারাগুয়ে
ইকুয়েডর-চিলি
প্যারাগুয়ে-কলম্বিয়া
ব্রাজিল-আর্জেন্টিনা
পেরু-ভেনেজুয়েলা
উরুগুয়ে-বলিভিয়া
ব্রাজিল-পেরু
কলম্বিয়া-চিলি
উরুগুয়ে-ইকুয়েডর
প্যারাগুয়ে-ভেনেজুয়েলা
আর্জেন্টিনা-বলিভিয়া

সুনামগঞ্জ২৪.কম/ ঢাপো  / এমসি

error: Content is protected !!