বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ১২ সেপ্টেম্বর

ডেস্ক রিপোর্ট::

১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (০২ সেপ্টেম্বর) রাতে একটি বেসরকারি টেলিভিশনে টকশোতে অংশ নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম.এ খায়ের এ তথ্য জানান।

শুক্রবার (০৩ সেপ্টেম্বর) দুই দিনের সফরে শিক্ষামন্ত্রী সকালে চাঁদপুরে যান।

সেখানে দুপুর ১২টায় সদর উপজেলার শাহ মাহমুদপুর ইউনিয়নের মহামায়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন শেষে মন্ত্রী উপস্থিত সাংবাদিকদের একই কথা জানান। শিক্ষামন্ত্রী বলেন, সর্বশেষ সিদ্ধান্তে ১১ সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার কথা বলা হয়েছিল।

আমরা আশা করছি ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিতে পারবো ইনশাআল্লাহ। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়গুলোর ব্যাপারে আমরা আবারও বসবো।

বিশ্ববিদ্যালয়ের বিষয়ে সিদ্ধান্ত সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিল নেয়। তাদের সঙ্গে আমরা কথা বলেছি, তারা চেয়েছে অন্তত প্রত্যেক শিক্ষার্থীর যেন প্রথম ডোজ টিকা সম্পন্ন হয়। আমরা তখন বিশ্ববিদ্যালয় খোলার জন্য তারিখ নির্ধারণ করেছিলাম। এখন আবার তাদের সঙ্গে কথা বলবো অক্টোবরের মাঝামাঝি খুলে দেওয়া যায় কিনা। আর তারা যদি আগেও খুলতে চায় খুলতে পারেন।
তিনি বলেন, প্রথমে সিদ্ধান্ত হয়েছিল ১৮ বছরের উপরে যাদের বয়স তাদের করোনা টিকা দেওয়া হবে। পরবর্তীকালে সরকার ১২ বছরের উপরে যাদের বয়স তাদেরও টিকা দেওয়ার সিদ্ধান্ত নেয়। এখন তাদের বয়স অনুযায়ী ওই ধরনের টিকার ব্যবস্থা করছে সরকার।

দুই দিনের সফরে শিক্ষামন্ত্রী সকালে চাঁদপুরে আসেন। এদিন তিনি সরকারের নানা উন্নয়নমূলক কর্মসূচিতে অংশ নেন।

এ সময় চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ, পুলিশ সুপার মো. মিলন মাহমুদসহ আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সুনামগঞ্জ২৪.কম/বানি/এসএইচএস

error: Content is protected !!