বৃহস্পতিবার, ৮ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২৩শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

লন্ডন থেকে ফিরে কোয়ারেন্টিন চাননি তারা, হট্টগোল

ডেস্ক রিপোর্ট::

যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের সঙ্গে করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকলেও ১ জানুয়ারি থেকে তাদের যেতে হবে বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে। এমন নির্দেশনা সরকারের পক্ষ থেকে থাকলেও সোমবার যুক্তরাজ্যের লন্ডন থেকে সিলেটে ফিরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যেতে আপত্তি জানিয়ে হট্টগোল করেছেন অনেকেই। যেতে চাননি সেচ্ছায় কোয়ারেন্টিনে।

এসময় কেউ কেউ পুলিশের বাধা অমান্য করে বেড়িয়ে পড়তেও চেয়েছেন, আবার কেউবা বাইরে এসে ধূমপান নিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাঙ্গে উদ্ধত্বপূর্ণ আচরণ করতে থাকেন। এছাড়া অনেকে সাংবাদিকদের ইঙ্গিত করে অশোভন আচরণও করেন। তাদের মধ্যে অনেকে হোটেলে যেতে অস্বীকৃতি জানান। তবে পরে বিমানবন্দর থেকে তাদের বুঝিয়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সিলেটের দরগাহ গেটে দুইটি হোটেলে নিয়ে যান।

এর আগে তাদের বহনকারী বাংলাদেশ বিমানের ফ্লাইট সোমবার বেলা ১২টা ২৫ মিনিটের দিকে সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। যুক্তরাজ্যের লন্ডন থেকে আসা যাত্রীদের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সিদ্ধান্তের পর সিলেটে এটিই প্রথম ফ্লাইট। এই ফ্লাইটে আসা ৪৮ যাত্রীর মধ্যে ৪২ জনই সিলেটের। তাদের মধ্যে একজন শিশু রয়েছে। এদিকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনের নির্দেশনা আসার এই ফ্লাইটের ১৫২ জন যাত্রী তাদের টিকিট বাতিল করেন।

এদিকে দীর্ঘদিন পর দেশে আসলেও করোনা পরিস্থিতিতে স্বজনদের সাথে দেখা করতে পারছে না প্রবাস ফেরত যাত্রীরা। এই না দেখার আফসোস থাকলেও স্বজনরা সবার স্বার্থে সরকারের এই পদক্ষেপকে সাধুবাদ জানিয়েছেন।

সুনামগঞ্জ২৪.কম/ সিলেট টুডে/ এমএআই

error: Content is protected !!